আজ লায়ন্স ক্লাব অব ঢাকা ইম্পেরিয়াল উদ্দ্যোগে অষ্টগ্রামে বিনামূল্যে চক্ষু শিবির

দ্বীন ইসলামঃ আজ শুক্রবার  (২৯ ডিসেম্বর) কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা সদরে বিনামূল্যে এক চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা হতে দুপুর পর্যন্ত চোখের নানান ধরণের অপারেশনের জন্য ডাক্তাররা রোগী বাছাই করবেন। অষ্টগ্রাম ও পার্শ্ববর্তী উপজেলা নাসিরনগরের একাংশের রোগীদের উক্ত শিবিরের আওতায় বাছাই করা হবে।

বিনামূল্যে এই চিকিৎসা সেবা নিতে হলে রোগীদেরকে একটি মোবাইল নাম্বারসহ রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিলনায়তনে যথাসময়ে উপস্থিত থাকতে হবে।

লায়ন্স ক্লাব অব ঢাকা ইম্পেরিয়াল, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক ৩১৫-এ ২ এর উদ্যোগে ও দৃষ্টি উন্নয়ন সংস্থার আয়োজনে এ চক্ষু শিবিবের সার্বিক সহযোগিতায় রয়েছে অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতি, ঢাকা এবং অষ্টগ্রাম উপজেলা সমিতি, ঢাকা।

সম্পূর্ন বিনামূল্যে দৃষ্টি উন্নয়ন সংস্থা এ চক্ষু শিবিবের আয়োজন করছে। অপারেশনের জন্য রোগীদের ঢাকায় এনে চিকিৎসা শেষে পুনরায় গ্রামে ফেরত পাঠানো হবে। এর জন্য রোগীদেরকে এক টাকাও খরচ করতে হবেনা।

এর আগে অষ্টগ্রামসহ হাওর এলাকায় বেশ কয়েকটি চক্ষু শিবিবের মাধ্যমে দুই-আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে দৃষ্টি উন্নয়ন সংস্থা।

চক্ষু শিবির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সাংসদ রেজওয়ান আহমেদ তৌফিক এবং উদ্বোধন করবেন দৃষ্টি উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি, উপজেলার বাঙ্গালপাড়া গ্রামের গৌরব মো: আনোয়ার হোসেন।

উল্লেখ্য এর আগে রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের সাবেক গভর্ণর, বাঙ্গালপাড়া গ্রামের সূর্যসন্তান প্রয়াত ইমদাদুল হক জসিম ও দেশের প্রথম চক্ষু ডাক্তার রিফাত উল্লাহ হাওর এলাকার দরিদ্র রোগীদের বিনামূলে চিকিৎসা সেবা প্রদানের জন্য চক্ষু শিবিরের আয়োজন করতেন।

এই ক্যাটাগরীর আরো খবর